মাইক সার্ভিস ব্যবসা



পাঠক, আসসালামু আলাইকুম, ওয়ারহমাতুল্লাহ। আশা করি ভালো আছেন। পূর্বের পোষ্ট এ সাউন্ড বক্স সম্পর্কে লিখে ছিলাম। আশা করি সামান্ন হলেও বুঝতে পেরেছেন। এ ব্লোগের যে কোন বিষয়ে বুঝতে অসুবিধা হলে অবশ্যই আমাদেরকে কমেন্টস্ এর মাধ্যমে জানাবেন। সমস্যার সমাধানের জন্য আন্তরিক ভাবে চেষ্টা করবো ইন্স আল্লাহ।

সাউন্ড বক্স ব্যবসা ও মাইক সার্ভিস ব্যবসা একে অপরের সাথে যুক্ত। কিছু প্রোগ্রাম আছে যেখানে শুধু সাউন্ড বক্স দিয়ে চালানো অসম্ভব, মাইক সার্ভিস অতিব জরুরী। যেমন- মাহফিল, ওরশ মাহফিল, মিটিং-সেমিনার ইত্যাদি। এ ক্ষেত্রে সম্পূর্ণ সম্পূর্ণ ভাবে সাউন্ড সিষ্টেম সার্ভিস করতে মাইক ও বক্স উভয়ের কম্বিনেশন দরকার।

প্রথমিক ভাবে আপনাকে মাইকের একটি ভালো মেশিন সংগ্রহ করতে হবে যাতে কমপক্ষে ১০ টি ইউনিট চলতেপারে এবং একটি নরমাল হালকা মেশিন সংগ্রহ করতে হবে। ভালো মানের ২-৪ টি ইউনিট এবং ২-৩ টি ভালো মাইক্রোফোন ও একটি ১২ ভোল্ট এসিড ব্যটরীর ব্যবস্থা করতে হবে। ব্যাস আপনার মাইক ব্যবসা শুরু। মালামাল ক্রয়ের পূর্বে অবশ্যই অভিজ্ঞদের সাথে পরামর্শ করে কিনবেন। বাজারে নকল পন্যের কোন অভাব নেই বরং বলা যায় আসলের থেকে নকরের বাজারই রমরমা। টাকা খরচ করে নরমাল পন্য কিনলে আপনার সার্ভিস খারাপ হবে। সার্ভিস খারাপ হলে আপনার ব্যবসা মন্দা যাবে, আর ব্যবসা মন্দা গেলে আপনার ব্যবসা থেকে মনচলে যাবে আর ১০ টাকার মাল ২ টাকায় বিক্রি করে দিয়ে বলবেন যা……………….. কত দেখলা..ম, সব দেখা আছে। ব্যবসা তো আর কম করলামনা, পোষায়না আর আমাকে বকাবকি শুরু করবেন. শালার জন্য আমর এত টাকা লস হলো। আমি চাইনা আমার জন্য কেউ-ই লস করুক বরং আমি চাই সকলে কিছুনা কিছু করুক, কেউ যেন বেকার না থাকে। কিছু টুকিা টাকি মালামাল আছে যেমনা মাইক্রোফোন স্টান্ড, পাওয়ার ক্যাবোল, মাইক ক্যাবোল, হর্ন ক্যবল ইত্যাদি প্রয়োজনানুযায়ী ব্যবস্থা করে নিবেন। পরে আপনার চাহিদা মোতাবেক মেশিন, ইউনিট, মাইক্রোফোনসহ যবতীয় মালামাল বাড়িয়ে কিনে নিবেন যদি দরকার পরে। পোষ্ট পড়ার জন্য ধন্যবাদ। পরবর্তি পোষ্ট পড়ার জন্য আমন্ত্রন রেখে আজকের মতো বিদায়। ভালো থাকবেন আর ভালোর সাথে থাকবেন। এই পোষ্টটি PDF হিসাবে পেতে এখানে ক্লিক করুন



Comments

Post a Comment

Popular posts from this blog

সাউন্ড সিষ্টেম ও মাইক সার্ভিস ব্যবসা